কেইটার গোলে রোমার রক্ষা

daily mail
daily mail
রোমার স্বপ্ন বাঁচিয়ে রাখলেন কেইটা

নিজেদের মাঠে চ্যাম্পিয়ন জুভেন্টাসের সাথে ড্র করে এ মৌসুমের সিরি আ জয়ের আশাকে বাঁচিয়ে রাখলো রোমা। কার্লোস তেভেজের গোলের পর ম্যাচ শেষ হবার ১২ মিনিট আগে গোল করে শিরোপা জয়ের আশা কে পুনরুজ্জীবিত করেছে তারা। যদিও ম্যাচের পরে এখনো দুই দলের মধ্যে ব্যবধান এখনো নয় পয়েন্ট। ২৫ ম্যাচে ৫৮ জুভেন্টাসের, ৪৯ এএস রোমা’র।

নিজেদের মাঠে ৪-৩-৩ ছকে ম্যাচ শুরু করে রোমা। গোলকিপার মরগান স্যাঙ্কটিসের সামনের চারজন ডিফেন্ডারের তিনজনই ছিলেন গ্রীক। দু’জন সেন্ট্রাল ডিফেন্ডার ছিলেন গ্রীক ডিফেন্ডার কস্টাস মানোলাস ও নিউক্যাসল ইউনাইটেড থেকে আসা ফরাসী ডিফেন্ডার মাপৌ ইয়াঙ্গা-এমবিওয়া। রাইটব্যাক ভাসিলিস টরোসিডিস ও লেফটব্যাক হোসে হোলেবাস। তিনজন মিডফিল্ডার ছিলেন ড্যানিয়েলে ডি রসি, মিরালেম পিয়ানিচ ও সেইডু কেইটা। ফরোয়ার্ড লাইনে কিংবদন্তী ফ্র্যান্সেসকো টট্টি, জারভিনিও ও আডেম লিয়ায়িচ।

ওদিকে ৩-৫-২ ছকে ম্যাচ শুরু করা জুভেন্টাসের গোলবারের নিচে ছিলেন যথারীতি চিরবিশ্বস্ত জিয়ানলুইজি বুফন, তিন ডিফেন্ডার মার্টিন ক্যাসেরেস, লিওনার্দো বোনুচ্চি ও জিওর্জিও কিয়েল্লিনি। দুই উইংবাক ছিলেন প্যাট্রিস এভরা ও স্টেফান লিচস্টাইনার, তিন সেন্ট্রাল মিডফিল্ডার আর্তুরো ভিদাল, রবার্তো পেরেইরা ও ক্লদিও মার্কিসিও। দুই স্ট্রাইকার ছিলেন আলভারো মোরাতা ও কার্লোস তেভেজ। ছিলেন না আন্দ্রেয়া পিরলো ও পল পগবার কেউই, ইনজুরির কারণে।

দুই দলই খেলেছে যথেষ্ট শরীরনির্ভর খেলা, যার ফলাফল পুরো ম্যাচে রেফারির মোট ১১টার মত হলুদ কার্ড প্রদর্শন। ৬২ মিনিটে রোমা রাইটব্যাক ভাসিলিস টরোসিডিস লাল কার্ড দেখে মাঠ ছাড়েন, যার ঠিক পরপরই ফ্রি কিক দিয়ে দলকে এগিয়ে দেন জুভেন্টাসের কার্লোস তেভেজ।

daily mail
টরোসিডিসের লাল কার্ড

 

daily mail
গোলের পর কার্লোস তেভেজ

রোমার দুই আদি প্রহরী ফ্র্যান্সেসকো টট্টি ও ড্যানিয়েলে ডি রসি কে উঠিয়ে নেওয়ার পর খেলার ধার বাড়ে রোমার, বিশেষত মাঠে হুয়ান ম্যানুয়েল ইতুর্বের আসার পর। যার ফলাফলই হল ৭৮ মিনিটে সেইডু কেইটার গোল। এই নিয়ে রোমা নিজেদের মাঠে হওয়া শেষ ৬ ম্যাচেই করলো ড্র, আর শেষ ৮ ম্যাচের ৭টিই ড্র তাদের।

bleacherreport
নয় পয়েন্টের ব্যবধানে এখনো শীর্ষে জুভেন্টাস

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

five × 1 =