এবার ইউরোপা লিগ থেকে লিভারপুলের বিদায়

daily mail

2621A3DC00000578-2970765-image-m-113_1424983812636

ক্যাপিটাল ওয়ান কাপ থেকে বিদায় হয়ে গেছে আগেই। চ্যাম্পিয়নস লিগেও গ্রুপপর্ব থেকে বিদায়ঘন্টা বেজেছিল বলেই ‘গরীবদের চ্যাম্পিয়নস লীগ’ ইউরোপা লিগে আসা তাঁদের। এবছর ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার সম্ভাবনাও দূর অস্ত। কিন্তু এই ইউরোপা লিগেও পারলো না লিভারপুল। বছর সাতেক আগে ইউরোপীয় প্রতিযোগিতায় যে বেসিকতাসকে ৮-০ গোলের লজ্জায় ডুবিয়েছিল তারা, এবার সেই বেসিকতাসের কাছে বেসিকতাসের মাঠেই লজ্জা ডুবতে হল তাদের। দুই লেগের খেলা অতিরিক্ত সময় পরেও ১-১ গোলে সমতা থাকায় পেনাল্টি শুটআউটে ৫-৪ গোলে লিভারপুল হারলো বেসিকতাসের কাছে।

daily mail

প্রথম লেগে নিজেদের মাঠে মারিও বালোতেলির পেনাল্টি গোলে ১-০ গোলে জয় পায় লিভারপুল। কিন্তু দ্বিতীয় লেগে তোলগায় আর্সলান গোল করে খেলাকে নিয়ে যান অতিরিক্ত সময়ে।

daily mail
গোল করার পর তোলগায় আর্সলানের উল্লাস

সেখানেও কোন গোল না হওয়ায় খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে। সেখান থেকে বেসিকতাসের পাঁচজন – ডেম্বা বা, গোখান তোরে, ভেলি কাভলাক, আতিবা হাচিনসন, তোলগায় আর্সলান গোল করেন। লিভারপুলের পক্ষে পেনাল্টিতে রিকি ল্যাম্বার্ট, অ্যাডাম লালানা, জ্যো অ্যালেন ও এমরে চ্যান গোল করলেও মিস করেন ক্রোয়েশিয়ান ডিফেন্ডার দেয়ান লভ্রেন। যার ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে লিভারপুল।

daily mail
পেনাল্টি মিসের পর হতাশ লভরেন

বছর দশেক আগে ইস্তাম্বুলের এই কামাল আতাতুর্ক স্টেডিয়ামেই ইতিহাসের সেরা ফুটবল মহাকাব্য রচনা করে এসি মিলানকে এরকমই এক পেনাল্টি শুটআউটে হারিয়ে নিজেদের ইতিহাসের পঞ্চম চ্যাম্পিয়নস লিগ জিতেছিল লিভারপুল। কিন্তু এবার আর হল না ইতিহাসের পুনরাবৃত্তি!

daily mail
হল না ইতিহাসের পুনরাবৃত্তি!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

15 + 12 =