এন্টারটেইনিং স্লগ কবে দেখব?

জিতলাম, ভাল ব্যাবধানেই জিতলাম। আলহামদুলিল্লাহ্‌
কোন জয়ই ছোট নয়। একপেশে খেলার দিন ফুরিয়েছে। সবাই সুযোগ পেলে ফাইট দেয়। তাই সুযোগ দেওয়া যাবে না।

মাশআল্লাহ্‌, ভাল পেস এট্যাক পেয়েছি। পেস বোলিং নিয়ে এতদিনের আক্ষেপ ঘুছতে শুরু করেছে।

তবে  পুরনো একটা আক্ষেপ থেকেই যাবে। বর্তমান টিমে হার্ডহিটার আছে কিন্তু স্লগ খেলার ব্যাটসম্যান নাই। আগে যখন টপ অর্ডার, মিডিল অর্ডারের যাওয়া আশা দেখতাম তখনো আশায় থাকতাম রফিকের জন্য। জানতাম, যতক্ষণ ক্রিজে থাকবে এন্টারটেইন করে যাবে। আরেকটু বেশিক্ষণ থাকলে রান টা সম্মানজনক জায়গায় উঠিয়ে দিয়ে যাবে।

লো-মিডল অর্ডার সহ হার্ডহিটারে ঠাসা টিম দেখে  এতদিন পর যেই আশার আলো দেখা শুরু করেছি, কিন্তু সেই আলোর ছায়া খুব গাঢ় হয়ে মিশে আছে।
১ম ইনিংসে শুরু যতই ভাল হোক ফিনিশিং টা মন মত হচ্ছে না। ৪০ ওভারে ২০০ এর কাছাকাছি রান করার পর লাস্ট দশ ওভার পিটিয়ে ৩০০/৩২০ করার মত সক্ষমতা এখনো গড়ে উঠল না। (কয়েকটা ইনিংস ছাড়া)

যে নাসিরকে নিয়ে স্বপ্ন দেখতাম সে এখন নিজেকে হারিয়ে খুঁজছে। সাব্বির এখনো তরুণ।  টেলএন্ডারদের কাছেও রান আশা করা যায় না। স্লগের শট তো পারফেক্ট হয়না। হাত খুলে শট খেলতে হয়। অনেক্ষণ ক্রিজে থাকার পরও সেট ব্যাটসম্যানের হাত কেন খুলেনা?? অনেক প্রশ্ন। সবচেয়ে বড় প্রশ্ন, তাহলে স্লগে রানটা তুলবে কে???? ভাল শুরুগুলো কে ২৬০/২৭০ নিয়েই খুশি থাকতে হবে??? আর ২৭০/২৮০ হওয়া ইনিংসগুলো ব্যাটসম্যানের অভাবে কি ২৪০/২৫০ রানেই ফুরিয়ে যাবে?

লাস্ট ওভারগুলা মারকাট ব্যাটিং হবে এটা এই যুগের ট্রেন্ড। যারাই এই রান চেক দিতে পারছে তারাই ম্যাচ জিতে নিচ্ছে। অতিরিক্ত ২০/৩০ রান অনেক বড় ফেক্ট।

চাপের মধ্যে তো ভাল খেলে,  কিন্তু হাত খুলা শটের এন্টারটেইনিং স্লগ কবে দেখব??

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

5 × one =