একজন ব্রাজিলিয়ান দাদু’ভাই

ছবির ঐ মানুষটির মতো কি আপনি একজন ‘পাগল ফ্যান’ হতে পারবেন কখনো ?

পাগল এই জন্যই বললাম কারন এই মানুষটি তাঁর জীবন চক্রে ”কিশোর থেকে তরুণ ,যুবক থেকে বৃদ্ধ হয়ে গেছেন” – এর মাঝের সময়ে ব্রাজিল দল হারলে তিনি ফুঁপিয়ে কেঁদেছেন , আবার সেই দল জিতলে উল্লাসে ফেটে পরেছেন……কিন্তু তারপরও ক্ষানিকের জন্যও প্রিয় দলকে নিজের ভালোবাসা থেকে বঞ্ছিত করেন নি , , আরে এরকম ভালোবাসা তো মনে হয় তাঁর স্ত্রী কেও দেন না তিনি !!
হ্যাঁ , আমি সত্যি কথাই বলেছি সে একটা মস্ত বড় পাগল …… একটা দলকে যদি কেউ আজীবন পাগলের মতো ভালবাসতে পারে তাকে অন্য কিছু বললে অপমান হবে । আর আমি নিজেকে যদি তাঁর মতো পাগল ফ্যান হিসেবে গড়ে তুলতে পারি তাহলে সেটা হবে আমার জন্য একটা গর্বের ব্যাপার ।

বিশ্বকাপ প্রসঙ্গ :: সেই ভয়ানক হারের পর যখন তাঁর কষ্টে জর্জরিত চেহারাটা টিভি তে দেখলাম , তখন মনে মনে তাঁর উদ্দেশে অনেক কিছু বললাম — [ দাদুভাই কেঁদো না তুমি, প্লিজ মন খারাপ করো না ,এই চোখের জল গুলো জমিয়ে রাখ, কারন আমার তীব্র বিশ্বাস যে এমন একদিন আসবে যেদিন ”নেইমার নামক এক তরুণ ফুটবল সম্রাট” তোমার কাছে আসবে , জড়িয়ে ধরবে তোমাকে এবং তোমার হাত দুটোকে এগিয়ে দিতে বলবে , আর যখন তুমি হাত দুটো তাঁর দিকে এগিয়ে দিবে
তখন সে খাটি স্বর্ণের দ্বারা তৈরি একটা ক্ষুদ্র বস্তু তোমার হাতে তুলে দিবে এবং বলবে যে –
”পুরো ব্রাজিল টিমের পক্ষ থেকে আপনার জন্য একটা ছোট্ট উপহার ! এটি গ্রহণ করুন” ।
ব্যাস, সেই উপহার টি হাতে নিয়ে তোমার যত জমানো অস্রুজল আছে সেগুলো তখন মন থেকে বের করে দিও …… একটুও মানা করবো না , , শুধু চাইব কান্নার সাথে তোমার মুখের সুন্দর হাসিটা যেন তখন মিশে থাকে । সেই সোনালি ক্ষুদ্র বস্তুটি তোমার সারাজীবনের দেওয়া সকল ভালোবাসার সঠিক মূল্য হয়তো দিতে পারবে না , কিন্তু তারপরও জীবনে শেষবারের মতো তোমার প্রাপ্য সম্মান টুকু ও ভালোবাসার প্রতিদান হয়তো দিতে পারবে ] পরিশেষে এটাই বলবো ………… সুস্থ থাকো প্রিয় দাদুভাই এবং দীর্ঘজীবী হও । কারন তোমার দীর্ঘায়ু আর ভালোবাসা ছাড়া আমার বিশ্বাস টা যে সত্যি হবার নয় !!
নেইমার যদি হয় আমাদের ফুটবল আইকন , তাহলে তুমি হচ্ছ আমদের সকল ব্রাজিল ভক্তদের আইকন ।

# বন্ধু রা আমি স্বপ্ন দেখি না , বিশেষ কোন কিছু আশাও করি না , একমাত্র বিশ্বাস করি আমার প্রিয় ফুটবল দল ব্রাজিল এর একাগ্র শক্তির উপর । আপনাদেরও কি সেই তীব্র বিশ্বাস টা আছে ?

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

5 × 5 =