মিকেল আর্তেতা নয়, উনাই এমেরি হচ্ছেন আর্সেনাল ম্যানেজার!

মিকেল আর্তেতা নয়, উনাই এমেরি হচ্ছেন আর্সেনাল ম্যানেজার!

সব কিছু ঠিক ঠাক হয়েই ছিল। এদিকে আর্সেনাল এর কর্তাব্যক্তিরা নির্ধারণ করেই রেখেছিলেন আর্সেনালে আর্সেন ওয়েঙ্গার এর উত্তরসূরি ওয়েঙ্গার এর এক শিষ্যই হবেন। ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার সহকারীর পদ ছেড়ে দিয়ে আর্সেনালের দায়িত্ব নিতে আসবেন ওয়েঙ্গার-শিষ্য মিকেল আর্তেতা। কিন্তু শেষ মুহূর্তের দোলাচলে মিকেল আর্তেতা নয়, সদ্য ছাঁটাই হওয়া প্যারিস সেইন্ট জার্মেই কোচ ও সাবেক সেভিয়া কোচ উনাই এমেরি কে ম্যানেজার হিসেবে নিয়ে আসছে আর্সেনাল!

মিকেল আর্তেতা নয়, উনাই এমেরি হচ্ছেন আর্সেনাল ম্যানেজার!
gollachhut.com

এমেরি অত ভালো ইংলিশ বলতে পারেন না, কিন্তু সেটা তাঁর আর্সেনাল এর চাকরি পাওয়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াবেনা বলে মনে করছে আর্সেনালের কোচ-নিযুক্তকরণ কমিটি, যে কমিটিতে রয়েছেন আর্সেনালের প্রধান নির্বাহী ইভান গ্যাজিডিস, হেড অফ ফুটবল রিলেশানস রাউল স্যানলেহি ও হেড অফ রিক্রুটমেন্ট সভেন মিসলিন্টাট।

মিকেল আর্তেতা তো বটেই, পরবর্তী আর্সেনাল ম্যানেজার হবার দৌড়ে ছিলেন প্যাট্রিক ভিয়েরা, থিয়েরি অঁরি, বর্তমান জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি, সদ্য নিযুক্ত পিএসজি কোচ থমাস টুখেল, সদ্য নিযুক্ত বরুশিয়া ডর্টমুন্ড কোচ লুসিয়েন ফাভরে, কার্লো অ্যানচেলত্তি, সেল্টিক কোচ ব্রেন্ডান রজার্স প্রমুখ।

৪৬ বছর বয়সী স্প্যানিশ কোচ উনাই এমেরি “কাপ বিশেষজ্ঞ” নামে পরিচিত। সেভিয়ার হয়ে তিন-তিনবার ইউরোপা লিগ জিতে প্যারিস সেইন্ট জার্মেইয়ের নজরে আসা এই ম্যানেজার পিএসজির হয়ে দুই মৌসুমে একটা লিগসহ চারটা ঘরোয়া কাপ জিতেছেন। ওদিকে হিসেব করলে আর্তেতার মূল দলের ম্যানেজার হবার অভিজ্ঞতার ভাঁড়ার শূণ্যই বলা চলে।

বলা হচ্ছে, সামনের মৌসুমে নতুন ম্যানেজারকে দলবদলের বাজারে খেলোয়াড় কেনার জন্য মাত্র ৫০ মিলিয়ন পাউন্ড দিতে চায় আর্সেনাল, যা অন্যান্য লিগ প্রতিদ্বন্দ্বীদের থেকে অনেক কম। এতেই চটেছেন আর্তেতা। যেখানে মরিনহোর মত কোচ পেতে যাচ্ছেন ৫০০ মিলিয়ন পাউন্ডের মত, সেখানে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেডের অন্যতম প্রতিদ্বন্দ্বী আর্সেনালের খেলোয়াড় কেনার পেছনে মাত্র ৫০ মিলিয়ন পাউন্ড খরচ করাটা অনেক অনেক কম। আর আর্সেনালের এই শর্তেই রাজী হয়েছেন উনাই এমেরি।

মিকেল আর্তেতা নয়, উনাই এমেরি হচ্ছেন আর্সেনাল ম্যানেজার!
আসা হল না আর্তেতার

রাজী হওয়াটা অবশ্য উনাই এমেরির ক্ষেত্রে স্বাভাবিকও বটে। শুধুমাত্র পিএসজির বিষয়টা বাদ দিলে ভ্যালেন্সিয়া বা সেভিয়া, তিনি যে ক্লাবেই কোচিং করান না কেন, কম বাজেট নিয়েই বাজিমাত করেছেন, নতুন নতুন তরুণ মুখ দের তুলে এনে তারকা বানিয়েছেন।

উনাই এমেরি এর জন্য চীন থেকে প্রস্তাব আসলেও তিনি এমন একটা ক্লাবের কোচ হতে চেয়েছিলেন যে ক্লাব আসলেই বড়। তাই আর্সেনালের কাছে আসা।

শুরু হতে যাচ্ছে আর্সেনালে উনাই এমেরি যুগ! আপনি প্রস্তুত ত?

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

5 × 4 =