ইম্যাচিওর বিসিবি

তোমাদের একটি গল্প বলবো আজ –

এক দেশে এক ক্রিকেট বোর্ড ছিলো। বৈদেশিক সফর সেই কবে হবে! তার অনেক আগেই বিপিএল নামক টোর্নামেন্টের আগেই দল ঘোষণা করে দিলো! (এইরকম হাস্যকর ঘটনা এর আগে কোনদিন দেখিনাই) যাইহোক দল থেকে দুয়েকজন পপুলার প্লেয়ার বাদ দেয়া হলো আবার কিছু প্লেয়ারকে অবহেলা করে বিবেচনায় আনা হয়নাই। ভালো কথা। যারা বঞ্চিত তারা ভালো খেলে দেখিয়ে দেবার জন্য জেদি থাকবে সেইটাই স্বাভাবিক! তারা পারফর্ম করতে শুরু করলো , এরপর মাত্র ৪-৫ ম্যাচ দেখেই বোর্ড সভাপতি বলে বসলো ৩ জন প্লেয়ারকে সফরে নেয়ার কথা ভাবছে!

আমার কথা হলো একটা মেজর টোর্নামেন্টের আগে কেন দল ঘোষণা করতে হবে? টি-টোয়েন্টি দল ঘোষণার আগে বিপিএল শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করা যেতোনা? আচ্ছা ভালো কথা প্লেয়ারদের যখন বাদ ই দেয়া হলো তখন মাত্র কয়েক ম্যাচ পরেই কেন বলা হবে তাদেরকে নেয়ার কথা ভাবছে? আমার মতে তাদের দেখিয়ে দেয়ার মানসিকতাটা যদি আরো কিছুদিন থাকতো , তাতে উভয়ের জন্যেই ভালো হতো। বিশেষ করে যখন একটা প্লেয়ার ৩০-৩৫ করে আউট হয়ে যাচ্ছে তাকে দলে নেবার কথা চিন্তা করা হচ্ছে এমন ঘোষণা দিলে তার ভেতর আত্নতুষ্টি পেয়ে বসতে পারে। ওয়ান ডাউনে ব্যাট করে যথেষ্ট সুযোগ পেয়ে নিদেনপক্ষে ফিফটি না করলে ব্যাপারটা তার যোগ্যতার প্রতি অবিচার . যদি সে সক্ষম না হতো তাহলে একথা বলতাম না। কাজেই হুট করেই এমন ঘোষণা দেয়ার কোন মানেই হয়না! বিপিএল শেষে রিওয়ার্ড দিলেই পারতো একেবারে!

সুতরাং আমার দৃষ্টিকোণ থেকে আমাদের ক্রিকেট বোর্ড immature! অনেক বেশি ই immature! এইসব আবেগ বা খামখেয়ালি নিয়ন্ত্রণ করা দরকার!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

17 − 7 =