ইন্টার ছাড়লেন ভিদিচ

২০১৪ সালের গ্রীষ্মকালীন দলবদলে ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তী সার্বিয়ান ডিফেন্ডার নেমানিয়া ভিদিচকে যখন ফ্রি তে ক্লাবে নিয়ে আসলো ইন্টার মিলান, অনেকের মতেই সেটা অনেক ভালো একটা ট্রান্সফার ছিল। কিন্তু এই দেড় বছরে সেই কথা আর প্রমাণ করতে পারলেন কই ভিদিচ? পারস্পরিক সমঝোতায় এই ডিফেন্ডারকে গতকাল বিদায় জানিয়েছে রবার্তো মানচিনির ইন্টার মিলান। ভিদিচ এখন ফ্রি এজেন্ট, খেলতে পারবেন যেকোন ক্লাবের হয়েই।
 
২০০৫ সালে ৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রাশিয়ান ক্লাব স্পার্তাক মস্কো থেকে ভিদিচকে ইউনাইটেডে নিয়ে আসেন কিংবদন্তী ম্যানেজার স্যার অ্যালেক্স ফার্গুসন। সেন্ট্রাল ডিফেন্সে রিও ফার্ডিনান্ডের সাথে জুটি বেঁধে ইউনাইটেডকে এনে দেন পাঁচ-পাঁচটি লিগ শিরোপা, তিনটি লিগ কাপ ও একটি চ্যাম্পিয়নস লিগ ট্রফি। ফলে ভিদিচ যখন ইন্টারে আসলেন, সবাই ভেবেছিলেন ওয়াল্টার মাজ্জারির ডিফেন্সে ভিদিচ আনবেন কিছুটা স্থিরতা।
featured5
 
কিন্তু অবস্থা পালটে যায় ইন্টার থেকে কোচ ওয়াল্টার মাজ্জারি ছাঁটাই হয়ে গেলে, কোচ হিসেবে আসেন সাবেক ইন্টার ও ম্যানচেস্টার সিটি কোচ রবার্তো মানচিনি। ফলে ভিদিচের জায়গা হয় বেঞ্চে, আন্দ্রেয়া রানোচ্চিয়া, হুয়ান হেসাস, মিরান্ডা, হেইসন মুরিইয়ো প্রভৃতি ডিফেন্ডারের কাছে মূল একাদশে নিজের জায়গা হারান ভিদিচ, তারপর মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে আসে মৌসুম শুরুতে হার্নিয়ার অস্ত্রোপচার। ফলে এই মৌসুমে ইন্টারে সেরকম সুযোগই পাননি। ইন্টার কর্তৃপক্ষও শুধুমাত্র বেঞ্চে সাদা হাতি পুষতে চাননি, ফলাফল – ভিদিচের বিদায়।
 
আমেরিকান মেজর লিগ সকার কিংবা আবার প্রিমিয়ার লিগে খেলতে আসতে পারেন ভিদিচ বলে শোনা যাচ্ছে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

five + 20 =