ইনজুরি সমস্যায় ব্রাজিল

ইনজুরি সমস্যায় ব্রাজিল

এমনিতেই পরবর্তী রাউণ্ডে ওঠার ব্যাপারে ব্রাজিল এখনই নিঃসন্দেহ নয়। সার্বিয়ার সাথে গ্রুপপর্বের শেষ ম্যাচের উপর নির্ভর করছে গ্রুপপর্ব শেষে কি অবস্থা হতে পারে ব্রাজিল দলের। এর মধ্যেই একের পর এক ইনজুরি সমস্যায় ব্রাজিল হচ্ছে জর্জরিত।

এমনিতেই দলের মূল রাইটব্যাক দানি আলভেসের ইনজুরির কারণে এই বিশ্বকাপে সুযোগ পেয়েছেন ম্যানচেস্টার সিটির রাইটব্যাক দানিলো, এই দানিলোও ইনজুরির কারণে গত ম্যাচে খেলতে পারেননি কোস্টারিকার বিপক্ষে। এখন শোনা যাচ্ছে সার্বিয়ার বিপক্ষে ম্যাচেও পাওয়া যাবেনা দানিলোকে। দানিলোর জায়গায় রাইটব্যাক হিসেবে কোস্টারিকা ম্যাচের মতই সার্বিয়া ম্যাচেও খেলবেন করিন্থিয়ানসের রাইটব্যাক ফাগনার।

দানিলোর ইনজুরির খবর পুরনো হতে না হতেই আবারো ইনজুরি হানা দিয়েছে ব্রাজিল শিবিরে। এবার ইনজুরির শিকার রাইট উইঙ্গার ডগলাস কস্টা। হামস্ট্রিং এর ইনজুরিতে পড়েছেন তিনি। দুর্ভাগ্যবশত গত ম্যাচে এই ডগলাস কস্টা মাঠে নামার পর থেকেই আক্রমণাত্মক ব্রাজিল কে দেখা গিয়েছিল। নেইমারের গোলটায় গোলসহায়তা এই ডগলাস কস্টাই করেছিলেন। সেই কস্টাই খেলতে পারবেন না সার্বিয়ার সাথে ম্যাচটায়। ফলে কপালে চিন্তার ভাঁজ পড়েছে ব্রাজিল কোচ তিতের।

পরের রাউন্ডে ওঠার জন্য কোনভাবেই সার্বিয়ার বিপক্ষে হারলে চলবেনা ব্রাজিলের। ওদিকে পরের রাউন্ডে উঠতে হলে জয়ের বিকল্প নেই সার্বিয়ার।

ইনজুরি সমস্যায় ব্রাজিল
gollachhut.com

দানিলো ও ডগলাস কস্টা ইনজুরিতে পড়ার ফলে ব্রাজিলের মূল একাদশের বিশেষ কোন পরিবর্তন হবেনা। অ্যালিসনের সামনে সেন্ট্রাল ডিফেন্সে খেলবেন থিয়াগো সিলভা ও মিরান্ডা, রাইটব্যাক ফাগনার ও লেফটব্যাক হিসেবে থাকবেন মার্সেলো। ক্যাসেমিরো ও পাওলিনহোর সাথে তিনজনের মিডফিল্ডে খেলবেন ফিলিপ্পে কউতিনহো। সামনের তিনজনের মধ্যে মাঝে গ্যাব্রিয়েল জেসুসকে রেখে দুইপাশে খেলবেন উইলিয়ান আর নেইমার জুনিয়র। দানিলো বা ডগলাস কস্টার ইনজুরির কারণে নিজের বহুল পরীক্ষিত ৪-৩-৩ ফর্মেশনের পরিবর্তন আনবেন না ব্রাজিল কোচ তিতে।

কিরকম গুরুত্বপূর্ণ ছিলেন সেদিন ডগলাস কস্টা ব্রাজিল এর জন্য? পুরো দ্বিতীয়ার্ধ খেলেছেন, ৪৫ মিনিটের মধ্যে বল স্পর্শ করেছেন ৪৬ বার, গোল সহায়তা করার জন্য ‘কি পাস’ দিয়েছিলেন ৩টি, যার মধ্যে একটি অ্যাসিস্ট বা গোলসহায়তা হিসেবে গণ্য হয়েছে, নেইমারের গোলে অ্যাসিস্ট করেছেন তিনি। সফল পাসের ৯০% পুরো দ্বিতীয়ার্ধে কস্টার উপর ব্রাজিলের নির্ভরতার কথাই প্রকাশ করে যেন।

কোন ধরণের সন্দেহ ছাড়াই ব্রাজিলের বিপক্ষে ম্যাচটা জেতার জন্য খেলবে সার্বিয়া, আর তাঁদের খেলার স্টাইল মাথায় রাখলে বলতে হয়, বেশ মেরে-ধরেই খেলবে তারা। ডগলাস কস্টা বিহীন ব্রাজিল সেটা সামলে প্রত্যাশিত ফল আনতে পারবে তো?

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

3 × three =