ইতালিতে অঘটনের সপ্তাহ

bleacherreport

এই সপ্তাহে ইতালিতে অঘটনের শিকার হয়েছে প্রায় সব বড় ক্লাবই। এসি মিলান ঘরের মাঠে ড্র করেছে এম্পোলির সাথে, স্টাডিও রেনজো বারবেরা তে গিয়ে পালেরমোর কাছে হেরে এসেছে নাপোলি, এএস রোমা গোলশূণ্য ড্র করেছে পারমার সাথে, জুভেন্টাস ড্র করেছে সেসেনার সাথে। অঘটনের এই সপ্তাহে জয় তুলে নিতে সক্ষম হয়েছে শুধু ফিওরেন্টিনা ও ইন্টার মিলান।

মিলান ক্যারিয়ারের প্রথম গোল পেলেন রোমা থেকে ধারে আসা ইতালিয়ান স্ট্রাইকার মাত্তিয়া ডেস্ট্রো
মিলান ক্যারিয়ারের প্রথম গোল পেলেন রোমা থেকে ধারে আসা ইতালিয়ান স্ট্রাইকার মাত্তিয়া ডেস্ট্রো

মিলান ক্যারিয়ারের প্রথম গোল পেলেন রোমা থেকে ধারে আসা ইতালিয়ান স্ট্রাইকার মাত্তিয়া ডেস্ট্রো। কিন্তু তাঁর গোলেও ড্র আটকাতে পারেনি মিলান। এমপোলির সাথে ড্র করেছে ১-১ গোলে। এমপোলির হয়ে গোলটি করেন মাসিমো ম্যাকারোনে। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মিলান গোলরক্ষক ডিয়েগো লোপেজ।

bleacherreport
দুঃসময় কাটাতেই পারছে না মিলান

সেসেনার সাথে এদিকে ২-২ গোলে ড্র করেছে সিরি আ পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল জুভেন্টাস। আন্দ্রেয়া পিরলো’র এক ভুলের সুযোগ নিয়ে গোল করে বসেন সেসেনার মিলান ইউরিচ। কিছুক্ষণ পর পল পগবার ক্রসে মাথা ছুঁইয়ে ম্যাচে সমতা ফেরান রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে আসা স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা। ছয়মিনিট পর গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন মিডফিল্ডার ক্লদিও মার্কিসিও। দ্বিতীয়ার্ধে যে গোল শোধ করেন ফ্র্যাঙ্কো ব্রিয়েঞ্জা। আরতুরো ভিদাল পেনাল্টি মিস না করলে হয়ত ম্যাচের ফলাফল জুভের ভাগ্যেই লেখা থাকত।

bleacherreport
পেনাল্টি মিসের পর হতাশ ভিদাল

একই ফল হয়েছে রোমা-পারমা ম্যাচেও। গোলশূণ্য ড্র করে প্রতিদ্বন্দ্বীদের থেকে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ হারিয়েছে এএস রোমা। এদিকে খুমা বাবাকারের জোড়া গোলের সাথে চেলসি থেকে ধারে আসা উইঙ্গার মোহামেদ সালাহ এর এক গোল মিলিয়ে সাসসুয়োলো কে ৩-১ গোলে হারিয়েছে ফিওরেন্টিনা, সাসসুয়োলো’র হয়ে গোলটি করেন জুভেন্টাস থেকে ধারে আসা স্ট্রাইকার ডমিনিকো বেরার্দি।

bleacherreport
গোল পেয়েছেন চেলসি থেকে ধারে আসা উইঙ্গার সালাহ
bleacherreport
জোড়া গোল পেয়েছেন খুমা বাবাকার

পালেরমোর মাঠে গিয়ে ৩-১ গোলে হেরে এসেছে নাপোলি। আশরাফ লাজার, ফ্র্যাঙ্কো ভাজক্যুয়েজ, লুকা রিগোনি গোল করেন পালেরমোর হয়ে, নাপোলির হয়ে একটি গোল শোধ করেন দলে নতুন আসা স্ট্রাইকার মানোলো গাব্বিয়াডিনি।

bleacherreport
নাপোলির বিপ্পখে গোলের পর লুকা রিগোনির উল্লাস

বড় জয় পেয়েছে ইন্টার মিলানও। ফ্রেডি গুয়ারিনের দুই গোলের সাথে জের্দান শাকিরি, ও রড্রিগো প্যালাসিওর একটি করে গোল মিলিয়ে আটালান্টাকে ৪-১ গোলে হারিয়েছে তারা, আটালান্টার হয়ে গোল করেন ম্যাক্সি মোরালেস।

সিরি আ’র পয়েন্ট তালিকায় ২৩ ম্যাচের পর ৫৪ পয়েন্ট নিয়ে এখনো শীর্ষে আছে জুভেন্টাস, দ্বিতীয় রোমা, ৪৭ পয়েন্ট নিয়ে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

three × 1 =