ইউরো ২০১৬ বাছাইপর্ব রিভিউ

সন্ধ্যায় বাংলাদেশ ভার্সেস অস্ট্রেলিয়ার রেশ না কাটতে কাটতেই অনেক ডাই হার্ড ফুটবল প্রেমীর জন্য রাতে অপেক্ষা করছিল ইউরো ২০১৬ বাছাইপর্ব।

UEFA_Euro_2016_qualifying

নেদারল্যান্ডসের দুর্দশা যেন কাটছেই না। গাস হিডিঙ্ক পদত্যাগ করেছেন। ম্যানেজার হয়েছেন ড্যানি ব্লিন্ড, ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা ডেইলি ব্লিন্ডের বাবা। কিন্তু তিনিও নেদারল্যান্ডসের ভাগ্য পরিবর্তন করতে পারলেন না। নিজের প্রথম ম্যাচেই তিনি পরাজিত হলেন আইসল্যান্ডের কাছে ১-০ গোলে, তাও আবার হোম ম্যাচে। তবে তিনি পুরো দোষ চাপাতে পারেন ব্রুনো মারটিন্স ইন্ডির উপর, ৩৩ মিনিটে আইসল্যান্ড খেলোয়ার সিগথরসনের মাথায় আঘাত করে। সিদ্ধান্ত হয়ত কিছুটা কড়া ছিল, কিন্তু তাঁর মাথা ঠাণ্ডা রাখা উচিত ছিল। পরে সোয়ান্সি মিডফিল্ডার গিলফি সিগারডসন ৫১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন আইসল্যান্ডকে।

https://www.youtube.com/watch?v=Nvm8yi899ck

বর্তমানে ১০ পয়েন্ট নিয়ে নেদারল্যান্ডস আছে গ্রুপ এ এর ৩য় স্থানে, ৯ পয়েন্ট নিয়ে তুরস্ক তাঁদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। কে জানে, গত ওয়ার্ল্ড কাপের ৩য় স্থান অধিকারী এই দলকে হয়ত ইউরো ২০১৬ খেলতেই দেখা যাবে না।

সবাইকে অবাক করে রেঙ্কিং এর ৯ নম্বরে উঠে আসা ওয়েইলস সাইপ্রাসের বিপক্ষে ১-০ গোলে বিজয়ী হয়েছে। গোল করেছেন…… কে আর? সেই গেরেথ বেইল।

সাবেক ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার এডিন জেকোর গোলে বেলিজিয়ামের বিপক্ষে যখন বসনিয়া ১৫ মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় তখন অনেকেই অঘটনের আশঙ্কা করেছিলেন। তবে তারকা খেলোয়ার সজ্জিত বেলিজিয়াম তা হতে দেননি। মারোওয়ান ফেলাইনি, কেভিন ডি ব্রুনে এবং এডেন হ্যাজারড, প্রিমিয়ার লিগের ৩ বড় দল ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও চেলসির এই ৩ তারকার গোলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বেলিজিয়াম।

অন্যদিকে পুচকি মাল্টার বিপক্ষে সাউথাম্পটন ফরওয়ার্ড গ্রাজিয়ানো পেল্লের গোলে কষ্টার্জিত ১-০ গোলের জয় পেয়েছে ইতালি।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

16 − 7 =