লানজিনির বিদায়, কে আসবেন তাঁর জায়গায় আর্জেন্টিনা দলে?

লানজিনির বিদায়, কে আসবেন তাঁর জায়গায় আর্জেন্টিনা দলে?

দুঃসংবাদ যেন পিছুই ছাড়ছেনা আর্জেন্টিনা দলের। একে তো মূল স্কোয়াড ঘোষণা করার দুই দিনের মাথাতেই দলের মূল গোলরক্ষক সার্জিও রোমেরো চোটের কারণে বিদায় নিলেন, এখন খবর এল দলের আরেক গুরুত্বপূর্ণ অংশ ম্যানুয়েল লানজিনি খেলতে পারবেন না বিশ্বকাপ, হাঁটুর ইনজুরিতে পড়ে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে গিয়েছে তাঁর। এই ম্যানুয়েল লানজিনি কোচ হোর্হে সাম্পাওলির পরিকল্পনার অনেক গুরুত্বপূর্ণ একটা অংশ ছিলেন। স্বাভাবিকভাবেই লানজিনির ছিটকে যাবার কারণে আবারো নতুন করে রণপরিকল্পনা আঁটা শুরু করতে হবে সাম্পাওলিকে। মরার উপর খাঁড়ার ঘা হিসেবে এখন আবার শোনা যাচ্ছে সেন্ট্রাল মিডফিল্ডার এভার বানেগার ইনজুরির খবর। কাফ মাসলের ইনজুরিতে বলে পড়েছেন তিনি। তাঁর বিশ্বকাপও যদি শেষ হয়ে যায়, তাহলে বানেগার পরিবর্তেও আরেক খেলোয়াড়কে ডাকতে হবে সাম্পাওলিকে।

লানজিনির বিদায়, কে আসবেন তাঁর জায়গায় আর্জেন্টিনা দলে?
gollachhut.com

দলে অবশ্যই লানজিনির জায়গায় আরেকজনকে বিকল্প হিসেবে নেবেন কোচ হোর্হে সাম্পাওলি। খুব সম্ভবত বানেগাকেও বাদ দিতে হতে পারে। কিন্তু কে হবেন দলে লানজিনির (ও খুব সম্ভবত বানেগার) বিকল্প?

স্বভাবতই ডান পায়ের এই আক্রমণাত্মক মিডফিল্ডারের জায়গায় আরেকটা আক্রমণাত্মক মিডফিল্ডারকেই দলে নেওয়া উচিত হোর্হে সাম্পাওলির। কিন্তু এমনো হতে পারে দলে এমনিতেই অসংখ্য আক্রমণাত্মক খেলোয়াড়ের উপস্থিতির কারণে রক্ষণাত্মক কোন মিডফিল্ডারকে দলে ডাকলেন তিনি। দেখে নেওয়া যাক লানজিনি (ও খুব সম্ভবত এভার বানেগা) এর বিকল্প হিসেবে কোচ হোর্হে সাম্পাওলি কাকে কাকে ডাকতে পারেন আর্জেন্টিনা দলে!

  • গ্যিদো পিজারো

স্প্যানিশ ক্লাব সেভিয়ায় খেলা এই মিডফিল্ডার মূলত লানজিনির মত আক্রমণাত্মক না, রক্ষণাত্মক মিডফিল্ডার। গ্যিদো পিজারো যদি দলে আসেন লানজিনির জায়গায়, সেক্ষেত্রে লানজিনির মত মূল একাদশে হয়ত ঢুকতে পারবেন না তিনি। সেক্ষেত্রে লানজিনির জায়গায় ২৩ জনের দল থেকে ক্রিস্টিয়ান পাভন কে মূল একাদশে খেলিয়ে গ্যিদো পিজারোকে স্কোয়াড খেলোয়াড় হিসেবে রাখা হতে পারে।

  • লিয়ান্দ্রো পারেদেস

টুর্নামেন্ট শুরুর অনেক আগে থেকেই অনেক আর্জেন্টিনা সমর্থক এই লিয়ান্দ্রো পারেদেসকে দলে চাচ্ছেন। অনেকের মতেই আর্জেন্টিনা দলের এখনকার অন্যতম প্রতিভাবান এই মিডফিল্ডার দুর্ভাগ্যবশত সাম্পাওলির ২৩ জনের স্কোয়াডেই জায়গা পাননি। লানজিনির ইনজুরির কারণে এখন অবশেষে সৌভাগ্যের দরজা খুলে যেতে পারে লিয়ান্দ্রো পারেদেসের।

  • এনজো পেরেজ 

গত বিশ্বকাপে এই এনজো পেরেজ অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন মিডফিল্ডে। যদিও এবার মূল স্কোয়াডে জায়গা হয়নি তাঁর। তবে লানজিনি বা বানেগার ইনজুরির কারণে মূল দলের দরজা আবারো খুলে যেতে পারে তাঁর জন্য!

  • ডিয়েগো পেরোত্তি

এএস রোমার এই উইঙ্গার আক্রমণভাগে খেলার পাশাপাশি ফলস নাইন বা স্ট্রাইকার হিসেবেও খেলতে পারেন। সাম্পাওলি শেষ পর্যন্ত তাঁকে স্কোয়াডে ঢোকাতে চেয়েছিলেন, কিন্তু তাও শেষ মুহুর্তে বাদ পড়ে যান এই পেরোত্তি। লানজিনি বা বানেগার বিদায়ে পেরোত্তি আর্জেন্টিনা স্কোয়াডে চলে আসতে পারেন।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

two + twenty =