নাইজেরিয়ার বিপক্ষে যেমন হতে পারে আর্জেন্টিনা একাদশ

নাইজেরিয়ার বিপক্ষে যেমন হতে পারে আর্জেন্টিনা একাদশ

পর পর দুই ম্যাচে মাত্র এক পয়েন্ট পেয়ে ও সর্বশেষ ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে একদম খাদের কিনারায় দাঁড়িয়ে আছে আর্জেন্টিনা। বিশ্বকাপ স্বপ্ন ঝুলছে সুতোর ওপর। তারপর মরার উপর খাঁড়ার ঘা হিসেবে যুক্ত হয়েছে দলীয় কোন্দল। শোনা যাচ্ছে, কোচ হোর্হে সাম্পাওলির কোচিং প্রক্রিয়ায় একদমই সন্তুষ্ট নন লিওনেল মেসিরা। নাইজেরিয়ার বিপক্ষে শেষ ম্যাচে তাই নিজেদের সুবিধামত মূল একাদশ নির্ধারণ করতে চায় মেসি বাহিনী। ফলে ক্রোয়েশিয়া ও আইসল্যান্ড ম্যাচের থেকে একটু ভিন্ন একাদশ ও একটু ভিন্ন ফর্মেশানে দেখা যেতে পারে আর্জেন্টিনা কে। কিরকম হতে পারে সেটা? আসুন দেখে নেওয়া যাক!

নাইজেরিয়ার বিপক্ষে যেমন হতে পারে আর্জেন্টিনা একাদশ

আগের দুই ম্যাচে ৪-২-৩-১ (আইসল্যান্ড) ও ৩-৪-৩ (ক্রোয়েশিয়া) ফর্মেশনে খেলা আর্জেন্টিনা এই ম্যাচ খেলতে পারে ৪-৩-৩ ফর্মেশনে। আগের ম্যাচে শিশুতোষ ভুল করে ক্রোয়েশিয়াকে প্রথম গোল উপহার দেওয়া বয়সী গোলরক্ষক উইয়ি ক্যাবায়েরোকে আর এই ম্যাচে আর্জেন্টিনা দলের মূল গোলরক্ষক হিসেবে দেখা যাবেনা। তাঁর পরিবর্তে মাঠে নামতে পারেন রিভারপ্লেটের গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি। চারজনের ডিফেন্সে রাইটব্যাক ও লেফটব্যাক হিসেবে থাকবেন যথাক্রমে এদুয়ার্দো সালভিও ও নিকোলাস তাগ্লিয়াফিকো, ওদিকে সেন্ট্রাল ডিফেন্সে জুটি বাঁধবেন নিকোলাস ওটামেন্ডি ও গ্যাব্রিয়েল মের্কাদো। দুই সেন্টারব্যাকের মাঝে একটু উপরে ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলবেন অভিজ্ঞ যোদ্ধা হ্যাভিয়ের ম্যাশচেরানো, তাঁর সামনে আরও দুটো সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে নামানো হবে এভার বানেগা ও এনজো পেরেজকে। আক্রমণভাগে গঞ্জালো হিগুয়াইনকে মাঝে রেখে দুইপাশে খেলবেন অ্যানহেল ডি মারিয়া ও লিওনেল মেসি। দুই ম্যাচ খেলার পর এই ম্যাচে মূল একাদশ থেকে বাদ পড়তে পারেন উইঙ্গার ম্যাক্সিমিল্যান মেজা। দ্বিতীয় ম্যাচে বাদ যাওয়া ডি মারিয়া এই ম্যাচে আবারো ফিরে আসতে পারেন মূল একাদশে। দুই ম্যাচ খেলা মূল স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরোর জায়গায় এই ম্যাচে খেলানো হতে পারে গঞ্জালো হিগুয়াইনকে। নির্ভরযোগ্য সূত্রের পাওয়া তথ্য অনুযায়ী এই ম্যাচেও মূল একাদশে থাকবেন না পাওলো ডিবালা ও জিওভানি ল সেলসোর মত খেলোয়াড়েরা। দ্বিতীয় ম্যাচ খেলে এই ম্যাচে আবারো মূল একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন লেফট উইংব্যাক মার্কাস অ্যাকুনিয়া।

নাইজেরিয়ার বিপক্ষে যেমন হতে পারে আর্জেন্টিনা একাদশ

বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামছে আর্জেন্টিনা, নাইজেরিয়ার বিপক্ষে। জয় ছাড়া কোন বিকল্পই নেই তাঁদের। এই ম্যাচ না জিততে  পারলে বিশ্বকাপ থেকে বিদায় নেবে তারা। বিশ্বকাপ অর্জনের স্বপ্ন অপূর্ণই থেকে যাবে লিওনেল মেসির।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

7 + 8 =