আবারও রেকর্ড গড়লেন বিশ্বের একনম্বর গলফার ররি ম্যাকিলরয়

দারুণভাবে বছরটা শেষ করলেন নর্দার্ন আইরিশ গলফার ররি ম্যাকিলরয়। এই প্রথম কোন গলফার হিসেবে টানা সাত টুর্নামেন্টে হয় প্রথম নয়ত দ্বিতীয় হিসেবে শেষ করেছেন তিনি। এই রেকর্ডের আগে গতবছর স্কটিশ ওপেনে ১৪ তম হয়েছিলেন। এমন হতাশাজনক ফলাফলে  হয়ত তখনই পণ করে ফেলেছিলেন যে নিজের নামের প্রতি আর অবিচার করবেন না। আর হয়তোবা তারই সুবাদে এরপর টানা সাত টুর্নামেন্ট খেলে চারবারই হয়েছেন চ্যাম্পিয়ন; তিনবার রানার্স-আপ।

গত সাতটি টুর্নামেন্টে ম্যাকিলরয়ের অবস্থান
গত সাতটি টুর্নামেন্টে ম্যাকিলরয়ের অবস্থান

প্রথম টুর্নামেন্ট “ওপেন চ্যাম্পিয়নশিপ” হয়েছিল গত বছরের জুলাইয়ে যেখানে চ্যাম্পিয়ন হয়ে গলফ ইতিহাসের তৃতীয় খেলোয়াড় হিসেবে মাত্র ২৫ বছর বয়সেই তিনটি মেজর টুর্নামেন্ট জেতার ইতিহাস গড়ে ফেলেন ম্যাকিলরয়।

অগাস্টে “ডব্লিউ জি সি ব্রিজস্টোন ইনভাইটেশনাল” টুর্নামেন্টে শেষ দিনে স্প্যানিশ গলফার গারসিয়াকে হারিয়ে চ্যাম্পিয়নশিপ জিতে নেন এবং সেই সাথে পুনরুদ্ধার করেন গলফে একনম্বর খেলোয়াড়ের পজিশন।

এরপরের টুর্নামেন্টও অগাস্টে। “ইউ এস পিজিএ চ্যাম্পিয়নশিপ” নামের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে তিনি প্যাড্রিয়াগ হ্যারিংটনের পর মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা দুইটি মেজর চ্যাম্পিয়নশিপ জয়ের রেকর্ড অর্জন করেন।

চ্যাম্পিয়নশিপ শিরোপা হাতে ম্যাকিলরয়
চ্যাম্পিয়নশিপ শিরোপা হাতে ম্যাকিলরয়

এরপর কিছুটা খেই হারিয়ে ফেলেন ররি ম্যাকিলরয়। অক্টোবরে অনুষ্ঠিত “আলফ্রেড ডানহিল লিঙ্কস চ্যাম্পিয়নশিপ” এবং নভেম্বরের “ডিপি ওয়ার্ল্ড ট্যুর চ্যাম্পিয়নশিপ” টুর্নামেন্টগুলোয় তিনি যৌথভাবে দ্বিতীয় স্থান অধিকার করে বসেন।

আর এবছরের প্রথমে অনুষ্ঠিত “আবু ধাবি গলফ চ্যাম্পিয়নশিপ” টুর্নামেন্টে তো ম্যাকিলরয় সরাসরি দ্বিতীয়ই হয়ে বসেন। তাঁকে হারিয়ে প্রথমবারের মত কোন মেজর চ্যাম্পিয়নশিপ জিতে নেন ফ্রেঞ্চ গলফার গ্যারি স্টাল।

অতঃপর এই বছরেরই দ্বিতীয় টুর্নামেন্ট “দুবাই ডেসার্ট ক্লাসিক” টুর্নামেন্ট, যেখানে ঠিক ৬ বছর আগে তিনি তাঁর প্রথম ইউরোপিয়ান ট্যুর শিরোপা জিতেছিলেন, সেখানেই তিনি তাঁর ক্যারিয়ারের দশম ট্যুর শিরোপাটি জিতে নেন। আর তারই সুবাদে গলফের রেকর্ড বইয়ে আরও একটিবার নাম চলে যায় বর্তমান বিশ্বসেরা গলফার ররি ম্যাকিলরয়ের।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

seventeen + eight =