আপনারা একটু থামেন। দেশটা আমাদেরই…..

নেকড়ে আর রাখালের গল্পটা আমরা জানি। সেই যে ‘বাঘ এসেছে, বাঘ এসেছে’ বলে মজা নিতে যেয়ে যখন সত্যিই বাঘ আসলো কেউ বিশ্বাস করলো না।
আমাদের অবস্থাও কি সেররকম না??সারা দেশের মানুষ অনেক আগ্রহ নিয়ে অপেক্ষা করছে অস্ট্রেলিয়া আসবে। টেষ্টে আমরা খারাপ তারপর ও অস্ট্রেলিয়ার এই টিমকে দেখলে আশাবাদী একটু হওয়ায় যায়। কিন্তু হঠাৎ ঘুম ভেংগে দেখি- স্থগিত!!কারন নিরাপত্তা। পুলিশ আমাদের বেড রুমের নিরাপত্তা না দিতে পারলেও বিদেশী কোন কিছুতে তো পারে নাই- শুনি নাই!!দেশের মানুষ অনেক দিন শান্তিতেই আছে। তাহলে??
আমার নিজের ধারনা ডালমিয়া মারা যাওয়াতে শ্রীনি শোধ নিচ্ছে। সরকার বিরোধীরা দেশে গনতন্ত্র না থাকার কথা ইনিয়ে বিনিয়ে বলার চেষ্টা করছে। কিন্তু আসল সমস্যা যে জংগী নামক জুজুর ভয়- সেটার কি হবে??
আমার খুব অপছন্দের জিনিস দেশের বাইরে দেশের সুনাম নষ্ট করা। নিজের দেশের সুনাম যদি আমরাই করতে না পারি, অন্যরা কেন করবে??
অনেক উঁচু তলার মানুষ যদি দেশকে জংগী দেখায়- বিদেশীরা তো আর ও বেশী দেখবেই। কে না জানে- সরকার যা বলে ভিতরে আরো বেশি ঘটে।
কথা হচ্ছে তীর। এখন ফিরাবেন কিভাবে??যেহেতু রাষ্ট্রীয় ভাবে দেখা হচ্ছে- সিরিজ আশা করি হয়ে যাবে।বিসিবি সভাপতির যদি এম্বেসীতে যেয়ে ওদের সাথে মিটিং করতে হয়, স্বরাষ্ট্রমন্ত্রীর যদি সাফাই গাইতে হয়ে- খারাপ লাগে।
অস্ট্রেলিয়া কিন্তু দেখিয়ে গেলো- বাইরে থেকে আমাদের দেশ কেমন লাগে। এভাবে প্রচারনা চালালে, আর একটা/ দুইটা দুর্ঘটনা- দেশকে পাকিস্তান পর্যায়ে নিয়ে যেতে সময় লাগবে না। কিন্তু অন্য দেশে আরো বড় ঘটনা ঘটে- তখন কিন্তু তারা সুন্দর ভাবে চেপে যায়।
প্লীজ, আপনারা একটু থামেন। দেশটা আমাদেরই…..
বি.দ্র. কাগজে কলমে বাংলাদেশের অবস্থা পাকিস্তান থেকে ও খারাপ। বিসিবিই পাকিস্তানকে ভালো সার্টিফিকেট দিছে। কিন্তু…..
‪#‎RiseOfTheTigers‬

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

16 + two =