আই উইল মিস পেপ গার্দিওলা ইন জার্মান ফুটবল

১- অভিনন্দন ফ্রান্স কে। ম্যাচ কে ডমিনেট করে খেলসে, কে ডিজার্ভ করে-এগুলো ভুয়া কথা। ইউরো এমন একটা টুর্নামেন্ট যেখানে ট্যাকটিক্স সব ঠিক থাকলেও একটা ভুল এর মাশুল চড়াভাবে গুণতে হয়। সেখানে দুইটা ভুল এর কোন মানে নাই।
২- ট্যাকটিকালি লো কোন ভুল করে নাই। তবে মুলার এর উপর এত বিশ্বাস না রাখলেও হত। পুরা সিজনে জিরু যেই গালিগুলো খায়,এক টুর্নামেন্ট এ মুলার সেই গালি খাওয়ার লেভেল এর খেলা দিসে। ২০১৮ এর জন্য তাকে লাগবেই,আশা করি সে এটা ভুলে যাবে।
৩- I hate to say, but Basti’s time is over.
৪- গ্রিজমান এর নাম ব্যালন ডি’ওর এর টপ থ্রি তে না দেখলে অবাক হব। গোল দুইটা অপনেন্ট এর ভুলে করলেও, পুরা ম্যাচ এ যতবার বল পাইসে, আতংক ছড়াইসে। সে মেসি-রোনালদো না, কিন্তু সে অন্তত সুয়ারেজ লেভেল এর ডেনজারাস।
৫- ফাইনালে পর্তুগাল সাপোর্ট করব। ফ্রান্স এর উপর বিরাগ নাই,তারা তাদের কাজ ঠিকভাবে করে উঠসে। পর্তুগাল এর এই কারণে জিতা উচিত, কারণ তাদের তারকা প্লেয়ার টার রাইভাল এমন এক টিম এ খেলে,যাদের গত শেষ এক যুগের সেরা অর্জন জার্মানি কে ইউরো+ বিশ্বকাপ এর সেমিফাইনাল থেকে বাদ পড়তে দেখা।

আমি তিন বছর আগেও এটা লিখব ভাবি নাই,আই উইল মিস পেপ গার্দিওলা ইন জার্মান ফুটবল।
এখন বরং বিপিএল এ আরো উইক ইন উইক আউট দেখা যাবে,কিন্তু আমার কথা এইটা নিয়া না- এই লোক কী পরিমাণ রেভুলেশনারি, সেটা সম্ভবত সে অবসর নেওয়ার আগে বুঝা যাবে না
বিপিএল এর সৌভাগ্য যে এবার পেপ জোসে ক্লপ এর মত পরীক্ষিত ট্যাকটিশিয়ান রা এই লীগ এ থাকবে। ইংল্যান্ড এর খুব ভালো একটা সুযোগ আসছে তাদের কোচ দের গড়ে তোলার।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

6 − 5 =