অবশেষে বালোতেলি!

সাত মাস। খেলার হিসেবে ১৩ ম্যাচ। অবশেষে ইংলিশ লিগে গোল পেলেন লিভারপুলের ইতালিয়ান স্ট্রাইকার মারিও বালোতেলি। আর গোলটাই বা কী গুরুত্বপূর্ণ সময়ে এলো! বালোতেলির গোলে রুদ্ধশ্বাস এক ম্যাচে টটেনহ্যাম হটস্পারকে ৩-২ গোলে হারিয়েছে লিভারপুল। গত আগস্টে ইতালিয়ান জায়ান্ট এসি মিলান থেকে ১৬ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লিভারপুলে যোগ দেওয়া এই স্ট্রাইকার লিগে যেন নিজেকে হারিয়ে খুঁজছিলেন। মাঠের বাইরে বিভিন্ন কীর্তিকলাপের জন্য শিরোনাম হলেও মাঠের ভেতরে তার সেরকম কোণ ঝলক দেখেননি লিভারপুল সমর্থকেরা।

mail
অবশেষে গোলের দেখা…..

কালকের গোলটির আগ পর্যন্ত বালোতেলি সেই ১২৪ জন অভাগা খেলোয়াড়দের মধ্যে ছিলেন, যারা লিগে ৪০টির বেশী গোলে শট নেওয়ার পরেও গোল করতে পারেন নি। ৭৪ মিনিটে ইংলিশ স্ট্রাইকার ড্যানিয়েল স্টারিজের বদলে নামা এই স্ট্রাইকার গোলের খাতা খুলতে এবার নয় মিনিটের বেশী সময় নেননি। তাঁর ৮৩ মিনিটের জয়সূচক গোলেই পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

bleacherreport

ম্যাচের শুরুতে ১৫ মিনিটে আরেক সামার সাইনিং সার্বিয়ান তরুণ উইঙ্গার লাজার মার্কোভিচের গোলে এগিয়ে যায় লিভারপুল।

mail
প্রথমে গোল করে লিভারপুলকে এগিয়ে দেন মার্কোভিচ

পরে এই মৌসুমে টটেনহ্যামের চমক ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন টটেনহ্যামকে সমতায় ফেরান।

bleacherreport
হ্যারি কেইন এখনো ফর্মে

৫৩ মিনিটে টটেনহ্যাম লেফটব্যাক ড্যানি রোজ অবৈধভাবে ড্যানিয়েল স্টারিজকে ফেলে দিলে পেনাল্টি পায় লিভারপুল, যেখান থেকে গোল করতে অধিনায়ক স্টিভেন জেরার্ডের বিন্দুমাত্রও সমস্যা হয়নি।

hi-res-3d1dcbe15b09e7b03aa5d945d5806593_crop_exact hi-res-a3ca3689145e9cd90a5f2c234b68a7eb_crop_north

আট মিনিট পর টটেনহ্যামের বেলজিয়ান মিডফিল্ডার মুসা ডেম্বেলে আবারও সমতায় ফেরান টটেনহ্যামকে।

hi-res-cd100cf83c3db24e0f855d8f1c8a5908_crop_north

তাঁর পরেই ৮৩ মিনিটে এই বালোতেলি-ঝলক। ডানদিকে আগ্রাসী অ্যাডাম লালানার নিচু এক ক্রসে আলতোভাবে ট্যাপইন করে এই সুদীর্ঘ অপেক্ষার অবসান ঘটান বালোতেলি।

এই জয়ের ফলে এখন ৪৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সাত নম্বরে আছে লিভারপুল। ছয়নম্বরে থাকা টটেনহ্যামের পয়েন্ট তাদের থেকে মাত্র এক বেশী। এই জয়ের ফলে ২০১৫ সালে বিশ্বের শীর্ষ লীগগুলোতে লিভারপুলই একমাত্র অপরাজিত দল হয়ে থাকলো।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

thirteen − 1 =